Sunday, May 31, 2020

যেভাবে জানবেন এসএসসি ও সমমানের পরীক্ষার ফল https://ift.tt/eA8V8J

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে।তাদের বহুল প্রত্যাশিত পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে আজ। গণভবন থেকে সকাল ১০টায় ফল ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
এদিকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানতে উন্মুখ হয়ে আছে শিক্ষার্থী ও অভিভাবকরা। নিজ নিজ শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে এই ফল জানা যাবে। কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত হওয়া যা্বে না।
শিক্ষা বোর্ডগুলো নিজ নিজ ওয়েবসাইটে একযোগে প্রকাশ করবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। শিক্ষার্থীরা তাদের এসএসসি পরীক্ষার রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবে।
যারা প্রি-রেজিস্ট্রেশন করেছে, তাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল দেয়া হবে।
এ ছাড়া আজ দুপুর ১২টা থেকে https://ift.tt/1sl4HQ8 এই ওয়েবসাইটে গিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পাওয়া যাবে। এ জন্য ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট স্থানে শিক্ষার্থীদের রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর বসিয়ে ফল জানা যাবে।
এছাড়া এসএমএসের মাধ্যমে ফল পেতে যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করতে হবে। এ জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, যেমন ঢাকা বোর্ড হলে Dha লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবারও স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে পরীক্ষার্থীর ফল জানানো হবে।
দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করতে যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করতে হবে। এ জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, যেমন Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশনা মেনেই কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না।

The post যেভাবে জানবেন এসএসসি ও সমমানের পরীক্ষার ফল appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3eCLYyS

No comments:

Post a Comment