Monday, June 29, 2020

বাজারে এল প্রথম সোশ্যাল ডিসট্যান্সিং বাইক, খুব স্বল্প টাকায় বুকিং https://ift.tt/31vnpkf

অনেক দিন ধরেই বাজারে আসার কথা ছিল সোশ্যাল ডিসট্যান্সিং বাইকের। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতের বাজারে পা রাখল জেমোপাই মিসো ইলেকট্রিক স্কুটার। বলা যায় এটিই সর্বপ্রথম সোশ্যাল ডিসট্যান্সিং স্কুটার।

এই সোশ্যাল ডিসট্যান্সিং বাইকের প্রস্তুতকারক সংস্থার নাম জেমোপাই ইলেকট্রিক। সংস্থাটির পক্ষ থেকে স্কুটারটির শো-রুম মূল্য ধার্য করা হয়েছে ৪৪ হাজার টাকা। সবচেয়ে মজার বিষয় হল, এই স্কুটার চালাতে কোনো লাইসেন্স লাগবে না।

এই মিনি স্কুটারে দুটি ভ্যারিয়েন্টস আছে। এক, এই মিনি ই-স্কুটারে থাকছে একটি মাত্র সিট। মালপত্র বহন করার জন্য রয়েছে একটি ক্যারিয়ারও। জানা গেছে, ক্যারিয়ারে ১২০ কেজি পর্যন্ত ওজনের যে কোনো বস্তু বহন করা যাবে। আর অন্য ভ্যারিয়েন্টটিতে কোনো ক্যারিয়ারের অপশন নেই। এই ই-স্কুটারে লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে। মাত্র দুই ঘণ্টায় ফুল চার্জ করলে ৭৫ কিলোমিটার অবধি ছুটতে পারবে এই মিনি স্কুটার। গতি হতে পারে  ঘণ্টায় সর্বোচ্চ ২৫ কিলোমিটার।

এরইমধ্যে অসাধারণ এই মিনি স্কুটারের বুকিংও শুরু হয়ে গিয়েছে। জুলাই মাস থেকেই ডেলিভারিও শুরু হয়ে যাবে।

বাইকটির প্রস্তুতকারী সংস্থাটির মালিক অমিত রাজ সিংহ সংবাদমাধ্যমকে বলেন, করোনার কারণে বহু মানুষ ঘরবন্দি। এদিকে গণপরিবহণে চেপে কাজের জায়গায় পৌঁছনো আদৌ সুরক্ষিত নয়। এই পরিস্থিতিতে মিসো স্কুটারই আগামী দিনে বহু মানুষের ভরসা হতে চলেছে। আন্তর্জাতিক ডেস্ক

The post বাজারে এল প্রথম সোশ্যাল ডিসট্যান্সিং বাইক, খুব স্বল্প টাকায় বুকিং appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/31s7aEs

No comments:

Post a Comment