Tuesday, June 30, 2020

করোনায় পাঁচ লাখ ৮ হাজারের বেশি মৃত্যু https://ift.tt/eA8V8J

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পাঁচ লাখ ৮ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এ খবর জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনায় বিশ্বে পাঁচ লাখ ৮ হাজার ৭৮ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন এক কোটি ৪ লাখ ৮ হাজার ৪৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ লাখ ৬৪ হাজার ৪০৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫৮ হাজার ৩৮৫ জনের। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৭০ হাজার ৪৮৮ জন।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৩ হাজার ৫৭৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৯৬৫ জন।

এছাড়া ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৭৪৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৪০ হাজার ৪৩৬ জন। ফ্রান্সে করোনায় ২৯ হাজার ৮১৩ জনের মৃত্যু ও ১ লাখ ৬৪ হাজার ২৬০ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৫৩১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

The post করোনায় পাঁচ লাখ ৮ হাজারের বেশি মৃত্যু appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3icdE0i

No comments:

Post a Comment