Sunday, September 27, 2020

সুন্দরবনের নোটাবেকি অভয়ারণ্য থেকে দুটি নৌকাসহ পাঁচ গরীব জেলে আটক https://ift.tt/eA8V8J

রবিবার বিকালে গহীন সুন্দরবনের লটাবেকি এলাকা থেকে মাছ ধরা ২টা নৌকা ও ৫ জন গরীব জেলেসহ মাছ ধরার সরঞ্জাম আটক করেছে বনবিভাগের স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে নৌকাসহ জেলেদের আটক করা সম্ভব হয়েছে বলে জানায় বনবিভাগ।

আটককৃত জেলেরা হলো, সোনাখালী (শ্যামনগর) এলাকার আকবার আলীর ছেলে আনছার আলী (৪০), বংশিপুরের মমিন গাজীর ছেলে আজগার গাজী (৩৬), সোনাখালীর সামসুর গাজীর ছেলে আলমগীর (৩৬), আফসার আলীর ছেলে মোঃ জামাল হোসেন (৩০), আকবার আলীর ছেলে আকরাম গাজী (৪৫) এবং পলাতক আসামী শ্যামনগরের পাইশ্বামারী গ্রামের সহারাব গাইননের ছেলে নজরুল ইসলাম।

আটককৃত জেলেদের সোমবার সকালে বন আইনে মামলা দিয়ে সাতক্ষীরা জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন র্কমর্কতা সুলতান আহমেদ।

তিনি আরো জানান, সুন্দরবনে নিষিদ্ধ এলাকায় মাছ ধরা অবস্থায় তাদেরকে আটক করেছে বন বিভাগের স্মার্ট পেট্রোল টিম ও নোটাবেকি ফরেস্ট টহল ফাঁড়ীর সদস্যরা। জব্দকৃত মালামাল নোটাবেকি ফরেস্ট টহল ফাঁড়ীর হেফাজত আছে।

ধৃত আসামীদের বিরুদ্ধে বন আইনের ২৬ (১) ও ২৬ (১ধ)(ভ) ধারায় মামলা দায়ের করা হয়েছে। তাছাড়া জব্দ কৃত মাছ ৪০ কেজি মাছ আদালতে পাঠানো হয়েছে বলে জানান মামলার বাদি সুন্দরবন নোটাবেকি ফরেস্ট টহল ফাঁড়ীর ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর আলম।

আব্দুল হালিম, বুড়িগোয়ালিনী (শ্যামনগর):

The post সুন্দরবনের নোটাবেকি অভয়ারণ্য থেকে দুটি নৌকাসহ পাঁচ গরীব জেলে আটক appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/2S1qW41

No comments:

Post a Comment