Wednesday, September 30, 2020

বিশ্ব নদী দিবসে আলোচনা সভা https://ift.tt/eA8V8J

বুধবার বিকেলে সাতক্ষীরা সদর উপজেলা ডিজিটাল কর্নারে বিশ^ নদী দিবস-২০২০ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, নদী দিবস ২০২০ এর আহবায়ক মাধব চন্দ্র দত্ত, ধারণাপত্র উপস্থাপন করেন সদস্য সচিব লুইস রানা গাইন।

এএলআরডি ঢাকা এর সহায়তায় স্থানীয় উন্নয়ন সংগঠন স্বদেশ, হেড, সিডো, ক্রীসেন্ট, অর্জন ফাউন্ডেশন, মৌমাছিসহ বিভিন্ন সামাজিক সংগঠন আয়োজিত মানবন্ধন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার শেখ শহিদুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা নাগরিক কমিটির আহবাযক মো. আনিসুর রহিম, সদস্য সচিব আবুল কালাম আজাদ, যুগ্ম-সচিব আলীনুর খান, আবু জাফর সিদ্দীকি, তরিকুল ইসলাম অন্তর, নাজমুল আলম মুন্না, জয় সরদার, মনিরুজ্জামান টিটু, মহুয়া মঞ্জুরী, বাংলাদেশ ভিশনের পরিচালক অপরেশ পাল, নাগরিক ব্যক্তিত্ব জ্যো¯œা দত্ত প্রমুখ। বক্তারা বলেন, নদী জীবনের অংশ, নদীবাঁচলে মানুষ ও প্রকৃতি বাঁচবে। তাই এর সুরক্ষা অত্যান্ত জরুরী। দেশে বহমান অনেক নদী আজ ভুল নদী শাসন ও একতরফা পানি প্রত্যাহারের ফলে ভরাট হয়ে গেছে এবং যাচ্ছে। আমাদের সকল উন্নয়ন, কৃষি, বাণিজ্য এখনও নদী নির্ভর। তাই আমাদের নিজেদের টিকে থাকতে ও বেঁচে থাকার জন্য সকল খাল ও নদী দখল ও দুষণমুক্ত করে এর নাব্যতা ও স্বাভাবিক প্রবাহ ঠিক রাখতে হবে। প্রেসবিজ্ঞপ্তি

The post বিশ্ব নদী দিবসে আলোচনা সভা appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/36lgc8I

No comments:

Post a Comment