Tuesday, September 29, 2020

কাশিমাড়ীতে মাহমুদপুর গণহত্যা দিবস পালিত https://ift.tt/eA8V8J

কাশিমাড়ী (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার ২নং কাশিমাড়ী ইউনিয়ন তাঁতীলীগের উদ্যোগে মাহমুদপুর গণহত্যা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে এ উপলক্ষে কাশিমাড়ী ইউনিয়ন তাঁতীলীগের আহবায়ক শামীম আল মাসুদের সভাপতিত্বে প্লাকার্ড হাতে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ইউনিয়ন তাঁতীলীগের কার্যালয় হতে শুরু হয়ে কাশিমাড়ী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাশিমাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি এসএম সাহজাহান, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। র‌্যালি শেষে ইউনিয়ন তাঁতীলীগের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৯ সেপ্টেম্বর পাক হানাদার বাহিনীর একটি দল দুই শতাধিক রাজাকার ও আল বদরকে নিয়ে গোপালপুর উপজেলা সদর থেকে মাহমুদপুর গ্রামে গণহত্যা শুরু করে। এসময় পাক হানাদার বাহিনী শতাধিক নিরীহ মানুষ আটক করে পানকাতা গ্রামের ঈদগাহ মাঠে নিয়ে ব্রাশ ফায়ার করে। এদের মধ্যে ১৮জন শহীদ হন। সেই হিসেবে এই দিনটিকে মাহমুদপুর গণহত্যা দিবস হিসেবে পালন করা হয়।

The post কাশিমাড়ীতে মাহমুদপুর গণহত্যা দিবস পালিত appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3ifXpOq

No comments:

Post a Comment