Tuesday, July 28, 2020

নগরঘাটায় জমে উঠছে কোরবানির শেষ পশুর হাট https://ift.tt/eA8V8J

আর মাত্র কয়েক দিন পর মুসলিমদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা পালিত হবে। তাই বাকী ঈদের দিনকে সামনে রেখে ক্রমেই জমে উঠছে তালা উপজেলার নগরঘাটার ঈদ পূর্ববর্তী পশুর হাট।
চার মাস বন্ধ থাকার পর সরকারি নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে গত ১জুন থেকে তালা উপজেলা বিভিন্ন ছোট বড় শপিংমল, মার্কেট, বিপণী বিতান খুলে দেয়া হয়েছে। তবে করোনা রোগে সংক্রমিত হওয়ার আশঙ্কায় প্রথম দিকে মার্কেটগুলোতে ক্রেতার সংখ্যা ছিল খুবই কম। কিন্তু গত দুইদিন ফুটপাত থেকে শুরু করে বিভিন্ন মার্কেটগুলোতে নারী-পুরুষের পাশাপাশি শিশু ক্রেতাদের আগমন বেড়ে চলেছে।
মঙ্গলবার (২৮ জুলাই) সরেজমিনে দেখা গেছে নগরঘাটা পোড়ার বাজারের পশুহাটে ক্রেতা বিক্রেতাদের উপছে পড়া ভিড়। সামাজিক দূরত্ব মানতে প্রশাসনের নির্দেশ থাকলেও অনেকে মেনে চলছেন, অনেকে আবার মানছেন না। করোনা ভাইরাসের কারণে অনেকে আর্থিক সমস্যায় আছেন। তাই এই ঈদে অনেকে গরু কিনতে না পেরে ছাগল কোরবানি দেওয়ার জন্য নগরঘাটা পোড়ার বাজারে ঈদের শেষ হাটে ভিড় করছেন। কেনা-বেচা হচ্ছে ভাল।
বাজারে আসা ক্রেতা জুলফিকার আলি ভুট্ট বলেন, আজ হাটে প্রছুর পরিমাণ ছাগল উঠেছে, পছন্দও হয়েছে। দর-দাম ঠিক হলে দুইটি ছাগল কিনবো।
ব্যাপারী মফিজুল ইসলাম বলেন, বাজারে ক্রেতার সংখ্যা বেশি আছে। আমার একটি ছাগল ভাল দামে বিক্রয় করেছি। আরও দুইটি আছে দামাদামি চলছে, ভাল দামে বিক্রয় হবে বলে মনে হচ্ছে।
মো. মামুন হোসেন, নগরঘাটা (তালা):

The post নগরঘাটায় জমে উঠছে কোরবানির শেষ পশুর হাট appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/2X4sQ6M

No comments:

Post a Comment