Thursday, July 30, 2020

মহাপ্রতারক সাহেদকে নিয়ে ফের শাঁখরা সীমান্তে র‌্যাব https://ift.tt/eA8V8J

মহামারী করোনা ভাইরাসের ভুয়া টেস্ট ও জাল সনদ প্রদানসহ বহু প্রতারণার মামলার আসামী ও দেশব্যাপী আলোচিত মহাপ্রতারক রিজেন্ট হাসপাতালের পরিচালক মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তারস্থল শাঁখরা কোমরপুর সীমান্তে এনেছে র‌্যাব। বৃহস্পতিবার বিকাল ৪টা ১১ মিনিটে কোমরপুরের লাবন্যবতী খালের বেইলী ব্রিজের ওপর নিয়ে আসে র‌্যাব সদস্যরা। এরপর উৎসুক সাধারণ মানুষকে সরিয়ে এবং স্থানীয় সাংবাদিকদের ব্রিজ থেকে নির্দিষ্ট দুরত্বে সরিয়ে ৫-৭ মিনিট সাহেদের সাথে কথাবার্তা বলে আবারও র‌্যাব সদস্যরা তাকে গাড়ীতে ওঠায়। এসময় সাহেদের মুখমন্ডল ছিল হেলমেটে ঢাকা, গায়েছিল গেঞ্জি ও র‌্যাবের নিরাপত্তা জ্যাকেট।
প্রথমে সাহেদকে বহনকারী সাদা রঙয়ের মাইক্রো বাসটিকে লাবণ্যবতীর ব্রিজের ওপর নেয়া হয়। সেখানে তাকে নামিয়ে কিছুক্ষন কথা বলার পর আবার সেখান থেকেই সাহেদকে গাড়িতে উঠিয়ে ফের খুলনার উদ্দেশ্যে রওয়ানা দেয় র‌্যাব। এসময় তদন্তের স্বার্থে র‌্যাব উপস্থিত সংবাদকর্মীদের কোন ধরনের প্রশ্ন করার চেষ্টা থেকে বিরত থাকতে বলেন।
র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্ণেল রওশনুল ফিরোজ বিষয়টি নিশ্চিত করে জানান, এসময় সেখানে উপস্থিত ছিলেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-৬ এর এসআই রেজাউল ইসলামসহ সাহেদের নিরাপত্তায় নিয়োজিত র‌্যাব সদস্যরা।
উল্লেখ্য: এর আগে গত ১৫ জুলাই বুধবার ভোর ৫টা ১০ মিনিটে করোনা টেস্ট প্রতারণা ও জালিয়াতি মামলাার আসামী রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান প্রতারক সাহেদ করিমকে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর গ্রামের লাবণ্যবতী নদীর ব্রিজের নিচ থেকে বোরকা পরিহিত অবস্থায় একটি অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে দেবহাটা থানায় অস্ত্র আইনে মামলা হয়। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য গত রোববার আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন জানান, র‌্যাব-৬ এর এসআই রেজাউল ইসলাম। সাতক্ষীরার আমলী আদালত-৩ এর বিচারক (ভার্চুয়াল) রাজীব কুমার রায় এ রিমান্ড মঞ্জুর করেন। এরপর গত সোমবারই তাকে ঢাকা থেকে খুলনা র‌্যাব কার্যালয়ে নিয়ে আনা হয়।
করোনা রিপোর্ট জালিয়াতির ঘটনায় রিজেন্ট হাসপাতালের দুটি শাখা সিলগালা এবং রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদ ও এমডিসহ বেশ কয়েকজনকে আসামী করে র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়। এরপর থেকে কয়েকদিন দেশের বিভিন্ন জেলায় পালিয়ে ছিলেন মহাপ্রতারক সাহেদ।
পরবর্তীতে গত ১৫ জুলাই (বুধবার) ভোররাতে ভারতে পালানোর প্রস্তুতিকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাখরা কোমরপুর সীমান্তের লাবণ্যবতী নদীর পাশ থেকে বোরকা পরা অবস্থায় একটি পিস্তল ও তিন রাউন্ড গুলিসহ মহাপ্রতারক সাহেদ করিমকে গ্রেপ্তার করে র‌্যাব সদস্যরা।
এঘটনায় দেবহাটা থানায় সাহেদসহ তিন জনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে র‌্যাব। মুলত ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাহেদকে সম্প্রতি ১০ দিনের রিমান্ডে খুলনা র‌্যাব-৬ এর কার্যালয়ে নেয়ার পর বৃহস্পতিবার বিকালে তাকে আবারো আটকস্থলে নিয়ে আসা হয়।দেবহাটা ব্যুরো:

The post মহাপ্রতারক সাহেদকে নিয়ে ফের শাঁখরা সীমান্তে র‌্যাব appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/2EAwSgQ

No comments:

Post a Comment