Friday, July 31, 2020

সাতক্ষীরায় সাংবাদিক, র‌্যাব-পুলিশ সদস্য, স্বাস্থ্য কর্মীসহ আরো ৩৫ জন করোনা পজেটিভ https://ift.tt/eA8V8J

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে এক সাংবাদিক, তিন র‌্যাব সদস্য ও পাঁচ স্বাস্থ্য কর্মী ও দুই পুলিশ সদস্যসহ ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত ৭১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।
শুক্রবার দুপুরে পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে উক্ত ৩৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, আজ পর্যন্ত এ জেলা থেকে মোট ৩ হাজার ৯৯২ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ৩ হাজার ৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌছেছে। এর মধ্যে ৭১৮ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ ও বাকী সব নেগেটিভ এসেছে। এছাড়া ৩৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তিনি আরো জানান, ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লক ডাউন করা হয়েছে।
এদিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ৩১ জুলাই, ঘোষিত করোনার টেস্টের ফলাফলে মোট ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা পজিটিভ এবং ২২২ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষণ দলের সদস্য ও অনুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম এসব তথ্য জানান।
এর মধ্যে যশোরের ১২৩ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের, মাগুরার ৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের, সাতক্ষীরার ৭২ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের ও বাগেরহাটের ৫০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।
পত্রদূত ডেস্ক:

The post সাতক্ষীরায় সাংবাদিক, র‌্যাব-পুলিশ সদস্য, স্বাস্থ্য কর্মীসহ আরো ৩৫ জন করোনা পজেটিভ appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3fi0lsD

No comments:

Post a Comment