Thursday, July 30, 2020

সুন্দরবনে দুই নৌকাসহ তিন জেলে আটক, পৃথক অভিযানে চোরাই কাঠ উদ্ধার https://ift.tt/eA8V8J

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহিনে প্রবেশ করে নিষিদ্ধ কাঁকড়া ধরার সময় মালামালসহ ৩ জেলেকে আটক করেছে বনবিভাগ। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে সুন্দরবনের কোবাতক স্টেশন কর্মকর্তা (এসও) মো. নাসির উদ্দীনের নেতৃত্বে সুন্দরবনে বাটুলা নদী সংলগ্ন আড়পাঙ্গাশীয়া এলাকা থেকে জেলেদের আটক করা হয়। আটককৃত ৩ জেলেরা হলো শ্যামনগর উপজেলার দাতিনাখালি গ্রামের মৃত ওমর আলীর ছেলে আবিয়ার রহমান (৫৫) ও তার ছেলে শাহাপরান (২৫) একই গ্রামের মৃত ইদ্রিস তরফদারের ছেলে শরিফুল ইসলাম তরফদার (১৯)।
সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এমএ হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবনে সংরক্ষিত অঞ্চলে জেলেদের কাঁকড়া আহরণ করছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৩ জেলেকে আটক করা হয়। এসময় জেলেদের ব্যবহৃত ২ টি নৌকা, ৩০ কেজি কাঁকড়া ও ৪০০ মিটার জালসহ আনুসঙ্গিক দ্রব্যাদি উদ্ধার করা হয়েছে। আটক জেলেদের বন আইনে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এদিকে সাতক্ষীরা রেঞ্জের কৈখালী বনস্টেশন অফিসের সদস্যরা সুন্দরবন থেকে পাচার করার সময় অভিযান চালিয়ে কাঠ উদ্ধার করেছে। বৃহস্পতিবার ভোরের দিকে কৈখালী স্টেশন কর্মকর্তা মোবারক হোসেনের নেতৃত্বে সুন্দরবনের ভারানির খালের মুখ থেকে কাঠ উদ্ধারের সময় বন বিভাগের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা দ্রুত সুন্দরবনে পালিয়ে যায়।
সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এমএ হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, কাঠ পাচারের খবর গোপনে নিশ্চিত হয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে অভিযান চালিয়ে সুন্দরবনে কর্তন নিষিদ্ধ দেড় শতাধিক গরান কাঠ উদ্ধার করা হয়। এঘটনায় বন আইনে মামলা হয়েছে।

আজিজুর রহমান/আদুল হালিম, শ্যামনগর:

The post সুন্দরবনে দুই নৌকাসহ তিন জেলে আটক, পৃথক অভিযানে চোরাই কাঠ উদ্ধার appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/337eo1x

No comments:

Post a Comment