Friday, November 27, 2020

করোনা নেগেটিভ সার্টিফিকেট জটিলতায় দুর্ভোগে বেনাপোলের পাসপোর্ট যাত্রীরা! https://ift.tt/eA8V8J

এমএ রহিম, বেনাপোল (যশোর): করোনা নেগেটিভ সার্টিফিকেট জটিলতায় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে আটকা পড়েছে ক্যান্সার রোগীসহ প্রায় শতাধিক পাসপোর্ট যাত্রী।

 

ভারত থেকে ফেরা এসব যাত্রীরা চেকপোস্ট এলাকায় পড়েছেন দুর্ভোগে। করোনা নেগেটিভ সার্টিফিকেটের বিষয়ে না জানাসহ বিভিন্ন কারণে ভারত থেকে ফিরে বিপাকে পড়েছেন তারা। সরকারি নির্দেশনা বাস্তবায়নে ইমিগ্রেশন পুলিশ ও মেডিকেল টিমের সদস্যরা সার্টিফিকেট ছাড়া বাংলাদেশে প্রবেশ করতে না দেওয়ায় সমস্যার সৃষ্টি হয়েছে। ইমিগ্রেশন পুলিশ ও স্বাস্থ্য কর্মিরা জানান, বাংলাদেশ পররাষ্ট্র দফতর থেকে করোনা প্রতিরোধে বিদেশ ফেরত সব যাত্রীকে গত ২৩ নভেম্বর থেকে ৭ দিনের মধ্যে করোনা নেগেটিভ সার্টিফিকেটসহ ৭২ঘন্টার মধ্যে প্রবেশের অনুমতি দেওয়ার নির্দেশনা দেয়। বৃহস্পতিবার পর্যন্ত বেনাপোল চেকপোস্ট দিয়ে সব যাত্রী দেশে প্রবেশ করতে পারলেও শুক্রবার প্রবেশে বাঁধা দেয় ইমিগ্রেশন পুলিশ ও স্বাস্থ্যকর্মিরা। দূর থেকে আসা অনেক যাত্রীর করোনা নেগিটিভ সার্টিফিকেটের সময় শেষ হয়ে যাওয়া সহ অনেকে না জানার কারণে বেনাপোল ইমিগ্রেশনে এসে পড়েন দুর্ভোগে।

ভুক্তভোগী যাত্রীরা জানান, বাংলাদেশ থেকে করোনা নেগিটিভ সার্টিফিকেট নিয়ে ভারতে গেছে তারা। আসতে লাগবে করোনা নেগিটিভ সার্টিফিকেট। এ কথা জানতে পারেনি তারা। ফলে রোগী নিয়ে বেনাপোলে এসে পড়েছেন মহাদুর্ভোগে। দুর্ভোগ থেকে পরিত্রাণ চান তারা।

দেশ ও জাতির স্বার্থে করোনা সুরক্ষা ও নিদের্শনা বাস্তবায়নে কাজ করছেন স্বাস্থ্য বিভাগ। ফলে আটকা পড়া যাত্রীদের বিষয়ে কিছুই করার নেই বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিচিত্র মল্লিক। ৭দিনের সময় দিয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগের সুপারিশে যাত্রীরা প্রবেশ করবে বাংলাদেশে। তবে শুক্রবারে আসা বাংলাদেশী যাত্রীদের প্রবেশে বিশেষ নির্দেশনা আসতে পারে বলে জানান ইমিগ্রেশন ওসি মহাসিন আলী। এদিকে বিশেষ চুক্তিতে ভারত ফেরা কতিপয় যাত্রীদের ছেড়ে দেওয়া হচ্ছে বলে জানান ভুক্তভোগীরা। তাদের দাবী ৫০০ থেকে ১০০০ টাকার বিনিময়ে ছাড় পেয়েছেন তারা। সুযোগ বুঝে নেওয়া হচ্ছে বিশেষ সুযোগ।

The post করোনা নেগেটিভ সার্টিফিকেট জটিলতায় দুর্ভোগে বেনাপোলের পাসপোর্ট যাত্রীরা! appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/36aP5wE

No comments:

Post a Comment