Monday, November 30, 2020

জাদুকারী এই পানীয় খেলেই ওজন কমবে https://ift.tt/eA8V8J

লাইফস্টাইল ডেস্ক: রোজকার অনিয়মিত জীবনযাত্রা ও পরিবেশ দূষণের ফলে আমাদের শরীরে নানা রকম রোগ দেখা দেয়। হঠাৎ ঠান্ডা লেগে যাওয়া ও যখন তখন শরীর খারাপ হওয়া। এ রকম নানা সমস্যা দেখা দেয়ার ফলে আস্তে আস্তে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও কমে যায়। কিছু কিছু খাবার রয়েছে যা আমদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে পারে। এর মধ্যে অন্যতম হলো বিট।
বিটের জুসে প্রচুর পরিমাণ মিনারেল আর ভিটামিন থাকে। এছাড়াও ফাইবার থাকে। যা ওজন কমাতে সাহায্য করে। এছাড়াও ১০০ এম এল বিটের জুসে ক্যালোরির পরিমাণ ৩৫। বিটের সঙ্গে গাজর, আপেল, টমেটো এবং বেদানার জুস মিশিয়ে নিন। তাহলে তার পুষ্টিগুণ হবে অনেক বেশি এবং ওজনও ঝরবে তাড়াতাড়ি। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে তৈরি করতে হয় এই জুস সে সম্পর্কে-

বিট-গাজরের জুস
বিট ও গাজর ভালো করে কুচিয়ে নিয়ে একবার মিক্সিতে ঘুরিয়ে নিন। এবার এর সঙ্গে আধ কাপ পানি, পাঁচ চামচ লেবুর রস, এক চিমটি ও পুদিনা পাতা যোগ করে একগ্লাস পান করুন।

বিট-আপেল জুস
একটি আপেলের খোসা ছাড়িয়ে ভালো করে টুকরো করে নিন। এবার মিক্সিতে আপেল, বিট, গোলমরিচ, লবণ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। উপর থেকে দারচিনির গুঁড়া মিশিয়ে পান করুন।

বিট-বেদানা জুস
বিট কুচনো দুই কাপ এবং বেদানা এককাপ নিয়ে ওর সঙ্গে লেবুর রস ও গোলমরিচ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার খালি পেটে দুগ্লাস খান।

The post জাদুকারী এই পানীয় খেলেই ওজন কমবে appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3o9dclw

No comments:

Post a Comment