Saturday, November 28, 2020

বিএনপি ধর্ষকদের পক্ষ নেওয়ায় দেশে ধর্ষণের ঘটনা বৃদ্ধি পেয়েছে: মুনীর https://ift.tt/eA8V8J

অতিরিক্ত এটর্নি জেনারেল এসএম মুনীর বলেছেন, বিএনপি সেদিন ধর্ষকদের বিপক্ষে থাকলে দেশে আজ ধর্ষণের কেস বৃদ্ধি পেতো না। বিএনপি ও তাদের দোসররা সেদিন ধর্ষকদের পক্ষ নিয়ে সাহায্য-সহযোগিতা করেছিল।
বর্তমান প্রধানমন্ত্রী, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা সেদিন সাতক্ষীরায় এসেছিলেন বীর মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখার জন্য। সন্ত্রাস ও ধর্ষণের বিরুদ্ধে দেশবাসিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান নিয়ে শেখ হাসিনা সেদিন সাতক্ষীরায় এসেছিলেন। বিএনপি ও তাদের দোসররা সেদিন ধর্ষকদের পক্ষ নিয়ে বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার গাড়ি বহরে হামলা চালিয়ে তাকে হত্যার চেষ্টা করেছিল।
বিএনপি সেদিন ধর্ষকদের পক্ষ নেওয়ায় দেশে ধর্ষণের ঘটনা বৃদ্ধি পেয়েছে। শনিবার (২৮ নভেম্বর) তিনি সাতক্ষীরারর কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার খোঁজ নিতে এসে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেতা থাকাকালে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় তার গাড়িবহরে হামলা চালায় বিএনপির নেতাকর্মীরা। সেই মামলাটি দীর্ঘদিন স্থগিত থাকার পর শুরু হয়েছে বিচার কার্যক্রম। মামলাটি সম্পর্কে খোঁজ খবর নিতে শনিবার (২৮ নভেম্বর) দুপুরে সাতক্ষীরায় পৌছেছেন অতিরিক্ত এটর্নি জেনারল এসএম মুনীর, ডেপুটি এটর্নি জেনারেল গিয়াসউদ্দিন আহম্মেদ ও ডেপুটি এটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী বাপ্পি।
সাতক্ষীরায় পৌছে তারা কলারোয়ার সেই ঘটনাস্থলে যান এবং স্থানীয়দের সাথে কথা বলেন।এসময় উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।পরে সাতক্ষীরা সার্কিট হাউজে বসে এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবীদের সঙ্গে পরামর্শ করার কথা রয়েছে।
সুপ্রিম কোর্টে আসামী রাকিবুর রহমানের পক্ষে দায়েরকৃত ক্রিমিনাল মিস মামলা ও হাইকোর্টের খারিজ আদেশ স্থগিতাদেশ সম্পর্কিত আবেদন খারিজ হওয়ার পর  হাইকোর্টের নির্দেশ অনুযায়ি মামলাটি আগামী আড়াই মাসের মধ্যে কীভাবে শেষ করা যায়-তা নিয়েও তারা সংশ্লিষ্টদের সাথে পরামর্শ করবেন বলে বিশেষ সূত্র নিশ্চিত করেছে।

The post বিএনপি ধর্ষকদের পক্ষ নেওয়ায় দেশে ধর্ষণের ঘটনা বৃদ্ধি পেয়েছে: মুনীর appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3mgzcdD

No comments:

Post a Comment