Monday, November 30, 2020

ডুমুরিয়ায় রাসপূর্ণিমা ও গঙ্গাস্নানে করোনা মুক্তির প্রার্থনা https://ift.tt/eA8V8J

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: এবার করোনা সংক্রমণ আশঙ্কায় বঙ্গোপসাগরের কূলে দুবলার চরে রাস উৎসবে পূণ্যার্থী প্রবেশে সীমাবদ্ধতা থাকলেও খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার নদী পাড় সংলগ্ন মন্দির ও আশ্রমে রাসপূর্ণিমা উপলক্ষে ধর্মীয় সংকীর্তন, আলোচনা, গঙ্গা দেবীকে বরণ, গঙ্গাদেবীর উদ্দেশ্যে জোয়ারের পানিতে ফল ফলাদি ভাসিয়ে দেয়া হয়। সোমবার সকাল থেকে উপজেলার ঘ্যাংরাইল নদীর পাড়ের ডুমুরিয়া উপজেলার জিয়েলতলা মহামায়া সেবাশ্রমে।

রাস পূর্ণিমা ও গঙ্গা স্নানে জিয়েলতলা মহামায়া সেবাশ্রমের অধ্যক্ষ নারায়ন চন্দ্র গোস্বামী হিন্দু পূণ্যার্থীদের উদ্দেশ্যে রাস পূর্ণিমা ও গঙ্গা দেবীর পূজা সম্পর্কে আলোচনা করেন। অন্যান্যের মধ্যে পূণ্যার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন শোভনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য, সাবেক চেয়ারম্যান মতিউর রহমান বাচ্চু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ আমদাজ হোসেন ডা. বিষ্ণুপদ মন্ডল, ডা. মোহন কুমার ঘোষ, আশুতোষ দাশ, ডা. শেখর চন্দ্র পাল, বিপ্ল¬ব কুমার সাহা প্রমূখ।

জিয়েলতলা মহামায়া সেবাশ্রমের এই অনুষ্ঠানে করোনা সংক্রমন থেকে সকলকে সজাক থাকতে অনুষ্ঠান স্থলের প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হয়। যে সকল পূণ্যার্থী যাদের মুখে মাস্ক ছিল না তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এক কথায় স্বাস্থ্যবিধি মেনেই সকল কার্যক্রম শেষ করা হয়।
জিয়েলতলায় আয়োজিত অনুষ্ঠানে খুলনা বিভাগের সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, যশোর, মেহেরপুর, গোপালগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে হিন্দু পূণ্যার্থীরা সমবেত হন। এছাড়াও উপজেলার রুদাঘরা ইউনিয়নের হরী নদী সংলগ্ন চহেড়া,সদর ইউনিয়নের মির্জাপুর, গুটুদিয়া ইউনিয়নের জিলেরডাঙ্গা ও কুলটী, ভান্ডারপাড়া ইউনিয়নের কাঞ্চননগর, মাগুরখালী এলাকার বিভিন্ন স্থানে নদী সংলগ্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীরা রাস উৎসব উপলক্ষে ধর্মীয় আলোচনা সভা ও পূণ্যস্নান অনুষ্ঠান আয়োজন করে।

The post ডুমুরিয়ায় রাসপূর্ণিমা ও গঙ্গাস্নানে করোনা মুক্তির প্রার্থনা appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/2Vkjhze

No comments:

Post a Comment