Monday, December 28, 2020

নলতায় ডা. রুহুল হক এমপির উপস্থিতিতে ৫৭তম বার্ষিক ওরছ শরীফ উপলক্ষে পরামর্শ সভা https://ift.tt/eA8V8J

আহাদুজ্জামান আহাদ: বিশিষ্ট শিক্ষাবিদ, অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, সমাজ সংস্কারক, মুসলিম রেঁনেসার অগ্রদূত, অসাম্প্রদায়িক চিন্তাধারার অধিকারী, শতাধিক গ্রন্থের প্রণেতা, সাহিত্যিক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নেপথ্যের কারিগর, দার্শনিক, সুফি-সাধক, সুলতানুল আউলিয়া কুতুবুল আকতার গওছে জামান আরেফিন বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (রহ.) এঁর ৫৭তম বার্ষিক ওরছ শরীফ উপলক্ষে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। ৯, ১০ ও ১১ ফেব্রুয়রি সরকারি নির্দেশনা অনুযায়ী যথাযথ ভাবগাম্ভীর্য পরিবেশে অনুষ্ঠানের লক্ষে সোমবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে এই পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি’র সভাপতিত্বে এবং মিশন কর্মকর্তা আবুল ফজল শিক্ষক এর সঞ্চালনায় অনুষ্ঠিত পরামর্শ সভায় স্বাগত বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. এনামুল হক খোকন। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ৫৭তম ওরছ শরীফ সফল করার জন্য বিভিন্ন পরামর্শমূলক বক্তব্য রাখেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মুফতি মাওলানা আবু সাঈদ রংপুরী, কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের প্রয়াত সাধারণ সম্পাদক আব্দুল মজিদের একমাত্র পুত্র এবং ঢাকা আহ্ছানিয়া মিশনের হেল্থ ও ওয়াস সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ, সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সম্পাদক মালেকুজ্জামান, মিশনের কর্মকর্তা আলহাজ্জ মো. সাইদুর রহমান শিক্ষক, নলতা শরীফ শাহী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আশরাফুল ইসলাম আজিজী প্রমূখ।

এছাড়া পরামর্শ সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ও বিভিন্ন শাখা মিশনের কর্মকর্তা, শিক্ষক, সংবাদকর্মী, ব্যবসায়ী, সরকারি-বেসরকারি চাকরিজীবি, নানা শ্রেণি-পেশার আমন্ত্রিত প্রায় ৫ হাজার ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে সভাপতিসহ বক্তাগণ বিগত সময়ের ওরছ শরীফ উদযাপন কমিটির আহবায়ক ও সদ্য প্রয়াত নলতা পাক রওজা শরীফের সর্বজন শ্রদ্ধেয় খাদেম মৌলভী আনছার উদ্দিন আহমদ এর অবদানের কথা কৃতজ্ঞ চিত্রে স্মরণ করে বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সরকারি নির্দেশনার মধ্যে আসন্ন ৫৭তম বার্ষিক ওরছ শরীফে যার যার অবস্থান থেকে সাধ্যমত সহযোগিতার আহবান জানান।

The post নলতায় ডা. রুহুল হক এমপির উপস্থিতিতে ৫৭তম বার্ষিক ওরছ শরীফ উপলক্ষে পরামর্শ সভা appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/2WPYBjl

No comments:

Post a Comment