Wednesday, December 30, 2020

কালিগঞ্জে শত বছরের সরকারি রাস্তা উদ্ধার হয়েও হলো না! https://ift.tt/eA8V8J

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জের ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর মৌজায় শতবছরের সরকারি রাস্তার সীমানা নির্ধারণ হলেও সম্পূর্ণ দখলমুক্ত করা যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। খাঁরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তার দক্ষিণ মুখে কামদেবপুর গ্রামের ফজলু গাজী এবং উত্তর মুখে একই গ্রামের আনিছুর রহমান গোয়ালঘর ও পাকা দেয়াল নির্মাণ করে রেখেছেন। ফলে রাস্তাটি ব্যবহারে জনসাধারণের প্রতিবন্ধকতা রয়েই গেছে।

ভুক্তভোগী এলাকাবাসী জানান, রাস্তাটি খাঁরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেয়ে সরাসরি সংযুক্ত হয়েছে। কিন্তু রাস্তার মাঝে পাকা গোয়ালঘর ও প্রাচীর থাকায় শিক্ষার্থীরা এই রাস্তা দিয়ে স্কুলে যেতে পারছেন না। গ্রামবাসী সরকারি রাস্তা ব্যবহার করতে না পারায় বিকল্প পথে হাটেবাজারে যেতে যথেষ্ঠ ভোগান্তির শিকার হচ্ছেন। তাছাড়া বর্ষা মৌসুমে কামদেবপুর ও খাঁরহাটসহ আশেপাশের কয়েক শ’ মানুষ চলাচলের অনুপযোগী বিকল্প রাস্তা ব্যবহারে বিভিন্ন সময় দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন। সম্প্রতি ভুক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে প্রশাসন রাস্তাটি উদ্ধারের উদ্যোগ নিলেও এখনও পর্যন্ত সুফল মেলেনি।

তারা আরও জানান কয়েকমাস পূর্বে ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর গ্রামের নুর আলী গাজীর ছেলে বিসিএস নন-ক্যাডার মো. শফিকুল ইসলাম ভাড়াশিমলা কামদেবপুর মৌজার জে.এল নং-৩৪, সি.এস ও এস.এ- ৪৫, ৪৬ দাগে অবস্থিত প্রায় এক কিলোমিটার সরকারি রাস্তা জনস্বার্থে দখলমুক্ত করে সর্বসাধারণের ব্যবহারের উপযোগী করার জন্য কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন। এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভাড়াশিমলা ইউনিয়ন ভূমি অফিসকে নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে ভাড়াশিমলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শেখ ইউনুচ চিশতী বিষয়টি তদন্তপূর্বক গত ২ ডিসেম্বর সরকারি ম্যাপ অনুযায়ী সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত মাপজরিপ করে লাল কালি চিহ্নিত পাকা পিলার দিয়ে নুর আলী গাজীর বাড়ির সামনে থেকে খাঁরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সরকারি রাস্তা জনস্বার্থে উন্মুক্ত করে না। এ সময় উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার নাসিরউদ্দীন, সার্ভেয়ার রাশেদুল আলমসহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কিন্তু রাস্তাটি এখনও সম্পূর্ণ দখলমুক্ত না হওয়ায় আবারও প্রশাসনের নিকট এলাকার দু’শতাধিক মানুষ লিখিত আবেদন করার উদ্যো নিয়েছেন বলে জানা গেছে। আগামী বর্ষা মৌসুম শুরুর পূর্বেই রাস্তাটি সম্পূর্ণ দখলমুক্ত করে জনসাধারণের ব্যবহার উপযোগী করার জন্য প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সর্বস্তরের মানুষ।

The post কালিগঞ্জে শত বছরের সরকারি রাস্তা উদ্ধার হয়েও হলো না! appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3hviW7l

No comments:

Post a Comment