Thursday, December 31, 2020

কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাফাই সাক্ষ্য দিলেন রুহুল কবির রিজভী https://ift.tt/eA8V8J

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেত্রী থাকা অবস্থায় তার গাড়ি বহরে হামলা মামলায় সাফাই সাক্ষ্য দিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।মামলার অন্যতম প্রধান আসামি হাবিবুল ইসলাম হাবিবের পক্ষে শেষ সাফাই সাক্ষ্য দিয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর ২০২০) সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীরের আদালতে রিজভী সাফাই সাক্ষ্য দেন। আগামী ৬ জানুয়ারি আলোচিত এই মামলার যুক্তিতর্কের তারিখ ধার্য করেছেন আদালত। সাতক্ষীরা জজকোর্টের পিপি এড. আব্দুল লতিফ জানান, বৃহস্পতিবার রুহুল কবির রিজভীর সাফাই সাক্ষ্য ও জেরা করার মধ্য দিয়ে এই মামলার সাক্ষ্য গ্রহণ কার্যক্রম শেষ হলো।

এদিকে রুহুল কবির রিজভী সাফাই সাক্ষ্য শেষে সাংবাদিকদের বলেন, ‘আমরা আশা করছি ন্যায় বিচার পাবো। ঘটনার দিন হাবিবুল ইসলাম হাবিব ঢাকাতে ছিলেন বলে দাবি করেন রুহুল কবির রিজভী। এছাড়া আর কোন বিষয়ে মন্তব্য করতে রাজি হননি তিনি।’

২০০২ সালের ৩০ আগস্ট সেসময়ের বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে যান। হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখে সড়কপথে ঢাকায় ফিরছিলেন শেখ হাসিনা। পথে বেলা সাড়ে ১১টার দিকে কলারোয়া বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলা হয়। হামলাকারীরা শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি করে ও বোমার বিস্ফোরণ ঘটায়। অল্পের জন্য প্রাণে বেঁচে যান শেখ হাসিনা। এ সময় গাড়িবহরে থাকা ১৫ থেকে ২০টি গাড়ি ভাঙচুর করা হয়।

এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোসলেম উদ্দীন বাদী হয়ে যুবদলের সভাপতি আশরাফ হোসেনসহ ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয়ে ৭০ থেকে ৭৫ জনকে আসামি করে কলারোয়া থানায় মামলা করতে গেলে মামলাটি রেকর্ড করেনি পুলিশ।

এঘটনার ১২ বছর পর ২০১৪ সালের ১৫ অক্টোবর সাতক্ষীরা আদালতে একটি মামলা করা হয়। আদালত কলারোয়া থানায় মামলাটি রেকর্ড করার আদেশ দেন।
মামলাটি আমলে নিয়ে তদন্ত শেষে ২০১৫ সালের ১৭ মে বিএনপির তৎকালীন সাংসদ হাবিবুল ইসলামসহ ৫০ জনের নাম উল্লেখ করে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, বিস্ফোরকদ্রব্য ও অস্ত্র আইনে তিন ভাগে আদালতে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

এতে সাক্ষী করা হয় ৩০ জনকে। তবে ৯ জনের সাক্ষ্য নেওয়ার পর ২০১৭ সালের ২১ সেপ্টেম্বর উচ্চ আদালতে আসামিদের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলাটি স্থগিত করা হয়। হাইকোর্ট মামলাটির স্থগিতাদেশ দেওয়ায় সাতক্ষীরার নিম্ন আদালতে গত তিন বছর বন্ধ হয়ে ছিল মামলাটির বিচারকাজ। এরপর রাষ্ট্রপক্ষের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চতর আদালত চলতি বছরের ২২ অক্টোবর মামলাটির স্থগিতাদেশ প্রত্যাহার করে নথি পাওয়ার ৯০ দিনের মধ্যে মামলাটি নিষ্পত্তি করতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতকে নির্দেশ দেন।

The post কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাফাই সাক্ষ্য দিলেন রুহুল কবির রিজভী appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3o3LlDD

No comments:

Post a Comment