Monday, December 28, 2020

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে আনসার ভিডিপি কর্মকর্তার বক্তব্য https://ift.tt/eA8V8J

সোমবার (২৮ ডিসেম্বর) দৈনিক পত্রদূত পত্রিকার তৃতীয় পাতায় ‘আশাশুনিতে দুর্গাপুজার ভূয়া মাষ্টারোলে অর্থ আত্মসাতের চেষ্টা’ শিরোনামে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে। ‘আশাশুনিতে দুর্গাপুজার ভূয়া মাষ্টারোলে দেখিয়ে আনসার ভিডিপি অফিস কর্তৃক অর্থ আত্মসাতের চেষ্টার যে অভিযোগ পাওয়া গেছে শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে দাবী করেছেন আনসার ভিডিপি কর্মকর্তা মো. মেহরাব ইসলাম।
তিনি বলেন, রবিবার ১০০জনের মধ্যে ৫৮ জনকে ২৬০৫ টাকা মাথা পিচু পিসি এবং ২৩৫৫ টাকা করে সাধারণ আনসারদের মধ্যে স্ব স্ব হাতে প্রদান করা হয় এবং তাদের প্রাপ্তি স্বীকার নেওয়া হয়। সোমবার বাকী ৪২জনের মধ্যে স্ব শরীরে উপস্থিত হয়ে ১৯জন ডিউটির প্রাপ্ত অর্থ গ্রহণ করে এবং বাকী সদস্যদের একই নিয়মে অর্থ প্রদান করা হবে। সম্প্রতি দুর্গা পূজার সময় প্রথম দফায় ৬ জনের তালিকা দলনেতা-দলনেত্রী আনসার কমান্ডার এবং সহকারী আনসার কমান্ডার হতে নেওয়া হয়। পরবর্তীতে সদর দপ্তরের নির্দেশনায় আরওদলনেতা-দলনেত্রী আনসার কমান্ডার এবং সহকারী আনসার কমান্ডার হতে ৪জন রিভার্জ ফোর্সের তালিকা নেওয়া হয়। অর্থ বিতরণের জন্য ১০০জনের মাষ্টার রোলে দাখিল করা হয়। পরবর্তীতে যখন টাকা বিতরণের তারিখ নির্ধারণ করা হয় তখন পূজায় ডিউটি করেছিল তাদের অনেকেই স্ব শরীরে উপস্থিত হতে পারিনি। এমন অবস্থায় উপস্থিত ৫৮জনের মাঝে তাদের স্ব স্ব প্রাপ্ত ভাতাদি পরিশোধ করা হয়।
প্রকাশিত নিউজে ডিউটি না করলেও তাদের কেন টাকা প্রদান করা হবে এই প্রশ্নের জবাবে তিনি বলেন, সদর দপ্তরের নির্দেশনানুযায়ী প্রত্যেক প্লাটুন হতে যে বাদ বাকী চারজন আনসার সদস্যের তালিকা করা হয়েছিল তারা মূলত রিজার্ভ টিম হিসেবে কাজ করবে। ৬ জনের সদস্যের কেউ অসুস্থ হলে বা অক্ষম হলে সেই চারজন থেকে ডিউটি করানোর কথা বলা হয়েছে। সেই অনুযায়ী তারা রিভার্জ টিমে ছিলো।
তাদের নামে মাষ্টার রোলে স্বাক্ষর কে করল প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু দলনেতা-দলনেত্রীদের কাছ থেকে যে তালিকা নেওয়া হয়েছে। দলনেতা-দলনেত্রীদের উপস্থিতিতে আনসার সদস্যরা স্ব স্ব মাষ্টাররোলে স্বাক্ষর করে। দলনেতা-দলনেত্রী এবং প্লাটুনের পিসি আমার কাছে মাষ্টাররোলের স্বাক্ষরকৃত কপি দাখিল করে।
নামধারী অনেকে বিষয়টি জানেনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রত্যেক সদস্য যেহেতু দলনেতা-দলনেত্রী আনসার কমান্ডারে দাখিল করে এবং প্রত্যেক সদস্যেকে বিষয়টি জানার কথা এবং তাদের মোবাইল ফোনে আনসার ভিডিপি অফিস থেকে তাদের সাথে যোগাযোগ করা হয়।

The post প্রকাশিত সংবাদ প্রসঙ্গে আনসার ভিডিপি কর্মকর্তার বক্তব্য appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3ryZPgZ

No comments:

Post a Comment