Friday, October 30, 2020

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন https://ift.tt/eA8V8J

ফ্রান্সে মহানবী হজরত মুহম্মদ (সাঃ)কে অবমাননা করে ব্যঙ্গাতœক কার্টুন প্রদর্শনের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা ও পার্শ্ববর্তী এলাকায় শুক্রবার জুম্মার নামাজ শেষে এসব মিছিল বের হয়।

সাতক্ষীরা শহরে মানববন্ধন: শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। মানববন্ধন শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আবারো শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। উক্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ এ সময় হাজার হাজার মুসল্লি অংশ গ্রহন করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মুনজিতপুর একাডেমী মসজিদের ইমাম মুফতি দিদারুল ইসলাম ফরিদি, পলাশপোল বায়তুল মামুর জামে মসজিদের ইমাম মাও.শাহাদাত হোসেন, কামালনগর মসজিদের ইমাম মুফতি ইয়াছিন আলম, আয়োজক কমিটির আহবায়ক শেখ আব্দুল লতিফ, সদস্য আশফাক হোসেন রোমেল, জাহিদ হাসান রুপম প্রমুখ।

কলারোয়ায় মানববন্ধন: শুক্রবার বাদ জুমা তৌহিদ মুসলিম জনতার আহবানে কলারোয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। অসংখ্য মুসল্লি ব্যানার নিয়ে উপজেলা মোড়ে যশোর-সাতক্ষীরা মহাসড়কের দুইধারে দাড়িয়ে মানববন্ধনে অংশ নেন। মুফতি মতিউর রহমান, সাংবাদিক পলাশ চৌধুরী, মুজাহিদুল ইসলাম, কাকন, মাস্টার শওকাত আলী, মিজানুর রহমান, শেখ শাহিন, মফিজুল ইসলাম, এড. আবদুল্লাহ আল হাবিব, রজিবুল ইসলাম, উজ্জল প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

কলারোয়ার কেঁড়াগাছিতে মিছিল: কলারোয়ার কেঁড়াগাছিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গ্রামবাসিদের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় অনেক পথচারীকে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করতে দেখা যায়। মিছিলে অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন, মোসলেম আলী হাজরা, মুনছুর আলী বিশ্বাস, রূপচাদ বিশ্বাস, মাওঃ আবু বক্কর ছিদ্দিক, হাফেজ মাওলানা মনিরুল ইসলাম, হাফেজ মাওলানা আবু সাঈদ, অহিদুজ্জামান খোকা, আক্তারুজ্জামান, তারিক মন্ডল, আবুল কালাম, মামুন হোসেন, জাভিদ হাসান, জাহাঙ্গীর, ফেরদৌস, আলমগীর হোসেন, তোতা প্রমুখ।

সদরের তালতলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ: সাতক্ষীরা সদরের তালতলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । মাগুরা-তালতলা সিএন্ডবি জামে মসজিদের উদ্যোগে শুক্রবার জুম্মা নামাজ শেষে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের তালতলা ঈদগাহ মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে তালতলা স্কুল মোড়, বিজিবি ক্যাম্প মোড় ও সুন্দরবন টেক্সটাইল মিল গেট প্রদক্ষিণ করে তালতলা ঈদগাহ মোড়ে ফিরে এসে বিক্ষোভ মিছিল শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন মাগুরা-তালতলা সিএন্ডবি জামে মসজিদের ইমাম হাফেজ মো: মনোয়ার হোসেন ফিরোজ, তালতলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মো: মোস্তাফিজুর রহমান, লাবসা ইউনিয়ন জাতীয়পার্টির সভাপতি ও মাগুরা-তালতলা সিএন্ডবি জামে মসজিদের সাবেক সভাপতি মো: আবিদার রহমান, লাবসা ইউপি সদস্য মনিরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য জিল্লুর রহমান, আব্দুস সামাদ, বেল্লাল হোসেনসহ তালতলা ও মাগুরা গ্রামের চারটি জামে মসজিদের মুসল্লিগণ।

ডুমুরিয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ: শুক্রবার বাদ জুম্মা খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চৌরঙ্গী মোড়ে মিছিল শেষে মাওলানা আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, সাজিয়াড়া শামছুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুশতাক আহমেদ, মাওলানা আব্দুল গফ্ফার, মুফতি আব্দুল কাইয়ূম জমাদ্দার, মাওলানা আজাহারুল ইসলাম, মুফতী ফয়জুল করিম, মাওলানা মাহমুদুদল হাসান, মুফতী আবু সাইদ আল মাহমুদ, মাওলানা আব্দুস সামাদ, মুফতী আব্দুস সালাম, মাওলানা মাহামুদুল হাসান, মাওলানা জাকারিয়া, মাওলানা ওহিদুজ্জামান, মাওলানা তৌফিকুর রহমান, মাওলানা সালাম আল আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান গাজী আব্দুল হালিম, এইচএমএ রউফ, ইউপি চেয়ারম্যান গাজী হুমায়ুন কবির বুলু ও কাজী মেহেদী হাসান রাজা প্রমুখ।

পত্রদূত ডেস্ক:

The post ফ্রান্সে মহানবীর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/37WOtwe

No comments:

Post a Comment