Tuesday, October 27, 2020

কালিগঞ্জ সীমান্তে তিন নদীর মোহনায় নৌকা বাইচ প্রতিযোগিতায় উচ্ছ্বাসের ঢেউ https://ift.tt/eA8V8J

হেমন্তের পড়ন্ত বিকেলে তিনটি শান্ত নদীর মোহনায় আনন্দ-উচ্ছ্বাসের ঢেউ তুলেছিল নৌকাবাইচ প্রতিযোগিতা। সাতক্ষীরার কালিগঞ্জে সীমান্ত নদী কালিন্দী, ইছামতি ও কাঁকশিয়ালী নদীর মোহনায় জাঁকজমকপূর্ণ পরিবেশে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর যুব মিলনী সংঘের আয়োজনে অনুষ্ঠিত নৌকা বাইচে ১৫জন মাঝির নেতৃত্বে ১৫টি নৌকা অংশগ্রহণ করে। তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্যেই কামদেবপুরের মোশারাফ হোসেন কেনা মাঝির নৌকা চ্যাম্পিয়ন হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে একই এলাকার সিরাজুল ইসলাম মাঝি ও জামাল হোসেন। শ্রেষ্ঠ মাঝি নির্বাচিত হয়েছেন ডালিম হোসেন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় অর্জনকারী মাঝিদের পুরস্কার হিসেবে দেয়া হয়েছে গরু, ছাগল ও ভেড়া।

কামদেবপুর যুব মিলনী সংঘের সভাপতি জয়দেব দাস ও সাধারণ সম্পাদক শেখ অজিবর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় এবং ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নুরমোহাম্মদ বিশ^াসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিপালী রাণী ঘোষ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডিএম সিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নাঈম, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর, সাধারণ সম্পাদক আবুল হোসেন, নাজিমগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ ফিরোজ কবির কাজল প্রমুখ। নদীর দু’পাশে হাজার হাজার মানুষ আকর্ষণীয় এই নৌকা বাইচ উপভোগ করেন। নিয়াজ কাওসার তুহিন:

The post কালিগঞ্জ সীমান্তে তিন নদীর মোহনায় নৌকা বাইচ প্রতিযোগিতায় উচ্ছ্বাসের ঢেউ appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/35GZGhl

No comments:

Post a Comment