Thursday, October 29, 2020

খুলনায় ভ্যানচালক রাশেদুল হত্যা মামলার রায়, ৩ জনের ফাঁসি https://ift.tt/eA8V8J

খুলনার বটিয়াঘাটা উপজেলার চাঞ্চল্যকর ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদন্ডাদেশ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে খুলনার দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ আদেশ দেন।

বিচারক রায়ে আসামিদের প্রত্যেককে রাশিদুল হত্যার পর লাশ গুম করার চেষ্টার কারণে ২০১ ধারায় প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা প্রদানের আদেশ দেন। একইসাথে ৩০২ ধারায় মৃত্যুদন্ড ছাড়াও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে মোঃ রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো শহিদুল ইসলাম। তিনজনই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী বটিয়াঘাটার জয়পুর গ্রামের নিজ বাসা থেকে বের হয়ে যান। এরপর তিনি আর ফেরেননি।

পরদিন ২০ আগস্ট সকালে পুলিশ আমির হামজার বাগানের পাশ থেকে তার মস্তকবিহীন লাশ উদ্ধার করে। এরপর রাশিদুল এর পিতা হালিম গাজি বাদী হয়ে বটিয়াঘাটা থানা অজ্ঞাতদের নামে হত্যা মামলা দায়ের করেন।

২১ আগস্ট সকালে পুলিশ রাশেদুলের মস্তক উদ্ধার করে। এই মামলার তদন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি তিনজনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। শুনানী শেষে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে পিপি এনামুল হক, আসামী পক্ষে গাজী রাজু আহমেদ, মঞ্জিল হোসেন মামলাটি পরিচালনা করেন।

দীর্ঘ শুনানির পর খুলনার দায়রা জজ আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী তিন জনের ফাঁসির আদেশ দেন।

মেহেদী হাসান, খুলনা:

The post খুলনায় ভ্যানচালক রাশেদুল হত্যা মামলার রায়, ৩ জনের ফাঁসি appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3oBo7W9

No comments:

Post a Comment