Wednesday, October 28, 2020

সাতক্ষীরা লিগ্যাল এইড অফিস সারা জেলার খোলা বাতায়ন: শেখ মফিজুর রহমান https://ift.tt/eA8V8J

বদিউজ্জামান: সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান শেখ মফিজুর রহমান বলেছেন, সাতক্ষীরা লিগ্যাল এইড অফিস সারা জেলার খোলা বাতায়ন। জেলার আদালত গুলোতে মামলার জট কমাতে কাজ করছে লিগ্যাল এইড অফিস। এই অফিস ব্যবহার করে অল্প সময়ে আপোষ-মিমাংসার মাধ্যমে বিচারপ্রার্থী সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন এবং অহেতুক মামলা-মোকদ্দমায় জড়ানো থেকে নিজেদেরকে দূরে রাখতে পারছেন, আবার কোন কারনে মামলায় জড়িয়ে গেলেও সরকারী খরচে মামলা চালাতে পারছেন। ফলে, সাতক্ষীরার লিগ্যাল এইড অফিস ধীরে ধীরে মানুষের হৃদয়ে স্থান করে নিচ্ছে।

বুধবার বিকেল সাড়ে তিনটায় জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে এবং একাধিক বে-সরকারী সংস্থার সহযোগিতায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আরও বলেন, করোনার এই সংকটকালেও লিগ্যাল এইড অফিস মানুষের সেবা দিয়ে যাচ্ছে। তিনি বলেন, শুধুমাত্র মামলা পরিচালনার খরচ দিয়ে নয়, আপোষ-মিমাংসা করে নয়, আইনি পরামর্শ দিয়েও সহায়তা করে যাচ্ছে সাতক্ষীরা লিগ্যাল এইড অফিস।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জাস্টিস এন্ড কেয়ার এর উপদেষ্ঠা রেজা তারিক আহম্মেদ, সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবীর, মেয়র তাসকিন আহম্মেদ চিশতি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানজিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মীর্জা সালাহ উদ্দীন, বারের সভাপতি এম শাহ আলম, সাধারণ সম্পাদক তোজাম্মেল হোসেন তোজাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আশীষ কুমার মন্ডল প্রমূখ। এছাড়া উন্মুক্ত আলোচনায় অংশ নেন, মহিলা আওয়ামীলীগ নেত্রী জোসনা আরা, জেল সুপার মো. সাঈদ হোসেন, এড. মনিরুদ্দীন, তথ্য অফিসার মোজাম্মেল হক, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, সাংবাদিক শরিফুরল্লা কায়সার সুমন, একাধিক জনপ্রতিনিধিসহ বিভিন্ন এনজিও কর্মী। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তার।

The post সাতক্ষীরা লিগ্যাল এইড অফিস সারা জেলার খোলা বাতায়ন: শেখ মফিজুর রহমান appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/37Qlv0Y

No comments:

Post a Comment