Sunday, February 28, 2021

শ্যামনগরে সড়কের গাছ কর্তনের অভিযোগ https://ift.tt/eA8V8J

উপকূলীয় প্রতিনিধি: শ্যামনগরে প্রকাশ্যে দিবালোকে সড়ক ও জনপদের জায়গার একটি ফলন্ত ছফেদা গাছ কর্তন ও এক শিক্ষকের প্রাচির ভাঙচুরের অভিযোগ উঠেছে। শ্যামনগর উপজেলার বংশিপুর ইউনিয়নের লস্কর পেট্রোল পাম্প সংলগ্ন নাজমুলের বালুর গাদার পাশে (২৭ ফেব্রুয়ারি) বিকাল আনুমানিক ৫টার দিকে মৃত আবুল হোসেনের মেয়ে জয়নব সাফিয়া ও তার ভাই ফয়জুল¬্যাহ সড়ক ও জনপদের জায়গার উপর থেকে গাছটি কর্তন করে।

স্থানীয়রা বলেন, বছর দুয়েক আগে ৯১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম ও জয়নব সাফিয়া ১১ শতাংশ জমি ক্রয় করেন। জমিটি উভয়ে সমানভাবে ভাগ করে আলাদা প্রাচির নির্মাণ করে ভোগ দখল করেন। কিন্তু হঠাৎ করে জয়নব সাফিয়া এলাকার কিছু চিহ্নিত বখাটেদের সহযোগিতায় রাতের আঁধারে জাহিদুল মাষ্টারের রেকর্ডকৃত জমির প্রাচির ভেঙে ফেলে এবং প্রাচিরের সামনে সড়ক ও জনপদের জায়গার উপর থেকে একটি ফলন্ত ছফেদা গাছ কর্তন করে।
এ বিষয়ে জানতে চাইলে মাষ্টার জাহিদুল ইসলাম বলেন, আমি ওখানে বসবাস করিনা, দুই বছর আগে জায়গাটি ক্রয় করে প্রাচীর দিয়ে রেখেছি। হঠাৎ করে জয়নব সাফিয়া ও তার লোকজন রাতের আঁধারে আমার প্রাচীর ভেঙে জায়গা দখল করার চেষ্টা করছে।

বিষয়টি নিয়ে জয়নব সাফিয়া বলেন, জাহিদ মাষ্টারের প্রাচির ভাঙচুরের বিষয়টি আমার অজানা। আর গাছটি সড়ক ও জনপদের জায়গার ঠিক আছে। কিন্তু গাছটি আমি লাগিয়ে ছিলাম এজন্য কেটে নিয়েছি।
সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা গৌরপদ মন্ডল বলেন, গাছ কাটার খবর জানতে পেরে আমি ঘটনাস্থলে যেয়ে গাছ কর্তন অবস্থায় ফয়জুল্য¬াহ, জয়নব শাফিয়া ও আলিফসহ আরও ৩/৪ জনকে দেখি এবং কর্তনকৃত গাছের ছবি নিই ও তাদেরকে মৌখিকভাবে গাছ কাটতে নিষেধ করি। কিন্তু পরবর্তীতে রাতের আঁধারে তারা গাছটি কেটে ফেলে। এ ব্যাপারে আমি অফিসকে অবহিত করেছি।

The post শ্যামনগরে সড়কের গাছ কর্তনের অভিযোগ appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3dR2fU1

No comments:

Post a Comment