Sunday, August 30, 2020

সাতক্ষীরা পৌরসভায় অবস্থান ও স্মরকলিপি পেশের কর্মসূচি সফল করার আহবান https://ift.tt/eA8V8J

জলাবদ্ধতা নিরসনের দাবিতে শহরতলীর মাগুরা বৌ-বাজারে পথসভা

সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে এক পথসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০.০৮.২০২০) বিকালে মাগুরা বৌবাজারে এ পথসভা অনুষ্ঠিত হয়। সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার বার্তা সম্পাদক মুনসুর রহমানের সঞ্চালনায় অতিথি হিসেবে পথসভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ, নাগরিক কমিটির যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবুল।

এছাড়াও বক্তব্য রাখেন শ্রমিক আন্দোলন সাতক্ষীরার যুগ্ম আহবায়ক আসাদুল ইসলাম, বাবু চৌধুরী, শাহিন প্রমুখ। এসময় আরিফ হোসেন, সাদ্দাম হোসেন, আনারুল ইসলাম, আলমগীর হোসেন মন্টু প্রমূখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জলবদ্ধতার মধ্যে মানুষের বসবাস আজ নতুন ঘটনা নয়। প্রত্যেক বছর প্রায় ৬ মাস এলাকার মানুষকে পানির মধ্যে বসবাস করতে হয়। জলবদ্ধতা নিরসনের জন্য সরকার কোটি কোটি টাকার প্রকল্প গ্রহণ করলেও পানি উন্নয়ন বোর্ডে কর্মকর্তা ও ঠিকাদারী প্রতিষ্ঠান সুষ্ঠভাবে কাজ সম্পন্ন করে না। যার ফলে বছরের পর বছর স্থায়ী জলবদ্ধতার সৃষ্টি হয়।

আজ অপরিকল্পিত পরিকল্পনার জন্য জেলার কোটি কোটি টাকার উন্নয়ন প্রকল্প স্থবির হয়ে পড়েছে। কয়েক বছর আগে বেতনা নদী খননের জন্য প্রয় ২৫ কোটি টাকা বরাদ্দ এসেছিল। কিন্তু ঐ বরাদ্দকৃত টাকার ৩০% খনন কাজেও ব্যয় হয়নি। অথচ ঠিকাদারী প্রতিষ্ঠান প্রায় ৪ কোটি টাকা উত্তোলন করেছিল। আমরা স্বচ্ছতার সাথে তাদের কাজটি করতে বললেও তারা করেননি।

আমরা ঘের মালিকদের বিরুদ্ধে নই, যারা কোটি টাকা আয়ের জন্য হাজার হাজার মানুষকে পানিবন্দি করে রাখছে তাদের বিরুদ্ধে কথা বলছি। তাদের জন্য এলাকার শত শত পরিবারের নারী, শিশু ও বয়স্করা পড়েছেন সীমাহীন দুর্ভোগে। এভাবে চলতে থাকলে আগামী ২০ বছর পর আর এই গ্রামে কোনো মানুষ খুঁজে পাওয়া যাবে না।

তাই মাগুরা এলাকাসহ জেলার সকলকে মানুষকে সচেতন হয়ে সরকারের বরাদ্দকৃত টাকার প্রকল্পগুলোর কাজ বুঝে নেওয়ার দায়িত্ব আপনার আমার সকলের। সেজন্য সকলকে সচেতন হয়ে কাজ বুঝে নেওয়ার আহবান জানান বক্তারা।

পথসভা থেকে আগামী ১ সেপ্টেম্বর বেলা ১১টায় সাতক্ষীরা পৌরসভার সামনে অবস্থান ও স্মারকলিপি পেশের কর্মসূচিতে সকলকে অংশগ্রহণ করার আহবান জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তি

The post সাতক্ষীরা পৌরসভায় অবস্থান ও স্মরকলিপি পেশের কর্মসূচি সফল করার আহবান appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/2YK0I9F

No comments:

Post a Comment