Monday, August 31, 2020

সাতক্ষীরা মেডিকেলের চিকিৎসা সেবা বঞ্চিত বানভাসীরা https://ift.tt/eA8V8J

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার বিভিন্ন অঞ্চল বন্যা কবলিত হয়ে পড়েছে। এই বন্যা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এই বন্যায় সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকার মানুষও পানি বন্ধী হয়ে মানবেতর জীবন-যাপন করছেন। যে কারনে বহু মানুষ পানিবাহিতসহ বিভিন্ন রোগে ভুগছে অথচ সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগী থাকার কারনে সাধারণ রোগীদের চিকিৎসা দিচ্ছে না। যে কারণে সাধারণ রোগীরা বাধ্য হয়ে বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসার জন্য যেতে হচ্ছে। এই সুযোগে ক্লিনিকগুলো সাধারণ রোগীদের কাছ থেকে মাত্রারিক্ত হারে চিকিৎসা ফি আদায় করে নিচ্ছে। এতে করে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাতক্ষীরা জেলার মানুষ পানিবন্ধী অসহায় মানুষ।
অনেকেই সঠিক সময়ে চিকিৎসা সেবা না পেয়ে অন্যত্র যাওয়ার পথে মৃত্যুর খবর ও আছে। সেখানে নেই কোন জরুরি বিভাগ। ফলে হয়রানির হচ্ছেন বানভাসী রোগীরা।
সাতক্ষীরার শ্যামনগরের রাজ্জাক শেখ নামের একজন মুমুর্ষ হার্ডের রোগী সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে সময় নস্ট হওয়ায় খুলনা যাওয়ার পথে মারা যায়।
রাজ্জাক শেখের ছেলে আব্দুর রহমান জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজে ৮/৯ তলা। কিন্তু সেখানে কোন জরুরি বিভাগ। অল্প সংখ্যক করোনা রোগীর কারনে সাধারণ রোগীরা কেন চিকিৎসা সেবা পাবে না।
এবিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলেও তিনি রিসিভ না করায় সম্ভব হয়নি।

The post সাতক্ষীরা মেডিকেলের চিকিৎসা সেবা বঞ্চিত বানভাসীরা appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/2G5tT0v

No comments:

Post a Comment