Monday, August 31, 2020

বীরমুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনের ৭৬তম জন্ম বার্ষিকীতে কেঁড়াগাছিতে আলোচনা ও দোয়া https://ift.tt/eA8V8J

কেঁড়াগাছি (কলারোয়া) প্রতিনিধি: কলারোয়ার কেঁড়াগাছিতে স. ম আলাউদ্দীনের ৭৬তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা করা হয়। সোমবার কেঁড়াগাছি বায়তুল নূর জামে মসজিদে দোয়া করা হয়। এ সময় তার জীবনী নিয়ে আলোচনা করতে যেয়ে বক্তারা বলেন, সাতক্ষীরার উন্নয়নের রূপকার, ভোমরা স্থলবন্দরের উন্নয়নের রূপকার, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের প্রতিষ্ঠা যার হাত ধরে, বহুল প্রচারিত পাঠক নন্দিত, একটি নিরপেক্ষ সংবাদপত্র ‘দৈনিক পত্রদূত’ এর প্রতিষ্ঠাতা, বঙ্গবন্ধু পেশাভিত্তিক স্কুলসহ অসংখ্য মসজিদ ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা স. ম আলাউদ্দীন। একাত্তরের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন তিনি। একজন বীর মুক্তিযোদ্ধা ও গণ মানুষের নেতা স. ম আলাউদ্দীন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন একজন ধার্মিক, পরোপকারী। তিনি স্বাধীনতার স্বপক্ষে ও মানবতার কল্যাণে আমৃত্যু কাজ করে গেছেন।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ১৯ জুন ঘাতকের গুলিতে শাহাদত বরণ করেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান। মহান আল্লাহর দরবারে তার রূহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন, মাওলানা আবু বক্কর সিদ্দিক।

এ সময় মসজিদের মুসল্লীসহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক পত্রদূত পত্রিকার প্রতিনিধি মো. অহিদুজ্জামান খোকা, আওয়ামী লীগ নেতা মুনছুর আলী বিশ্বাস, আবুল খায়ের লিটন, বিশিষ্ট ব্যবসায়ী মীর শওকাত আলী, মাওলানা ফিরোজ আহমেদ, আব্দুল গনি, মসজিদ কমিটির সভাপতি মীর লিয়াকত আলী, সাধারণ সম্পাদক মোকবুল হোসেন, আমজাদ হোসেন প্রমুখ।

The post বীরমুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনের ৭৬তম জন্ম বার্ষিকীতে কেঁড়াগাছিতে আলোচনা ও দোয়া appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/3hPMYBW

No comments:

Post a Comment