Thursday, August 27, 2020

কুলিয়ায় এক পোল্ট্রি খামার মালিকের মাথায় হাত: মল্লিক ফিডের দোষারোপ https://ift.tt/eA8V8J

কুলিয়া (দেবহাটা) প্রতিনিধি: দেবহাটা উপজেলার কুলিয়ার শশাডাঙ্গায় এক পোল্ট্রি খামার মালিকের মাথায় হাত ঠেকেছে। মল্লিক ফিডকে দোষারোপ করছেন ওই খামার মালিক। খামারে একদিনে ২শতাধিক মুরগীর মৃত্যু হয়েছে। অসুস্থ প্রায় আড়াই হাজারের বেশি মুরগী। সর্বশান্ত হওয়ার পথে ওই পোল্ট্রি খামারের মালিক।

 

বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উত্তর কুলিয়ার মো. ফজর আলীর ছেলে ফজলুল রহমানের পোল্ট্রি খামারে লেয়ার মুরগী মরে পড়ে আছে, কিছু কিছু মুরগী ঝিমাচ্ছে। এ ব্যাপারে পোল্ট্রি খামার মালিক ফজলুল রহমান জানান, আমি দীর্ঘ দিন ধরে পোল্ট্রি ব্যবসা করে আসছি। আমার খামারে বর্তমানে সাড়ে চার হাজার লেয়ার মুরগী আছে তার মধ্যে আড়াই হাজারের মতো মুরগী অসুস্থ এবং হঠাৎ ২৬ আগস্ট আমার খামারের প্রায় দুইশত মুরগী মরে যায়। আমি মল্লিক ফিড এর ডিলার সেখান থেকে গত ১২ তারিখে ১০০ বস্তা ফিড নেয় তারপর ১৩ তারিখ থেকে সেগুলা থেকে খাওয়ানো শুরু করি। কিন্তু খাওয়ানো পর থেকে দেখি মুরগীগুলা ঝিমাচ্ছে। মল্লিক ফিডগুলা দুই নাম্বার এবং বাজে গন্ধ যার কারণে আমার খামারে এই দশা হয়েছে। আগেও এমনিভাবে মুরগী মরে গিয়েছিলো তখন বুঝতে পারিনি মনে করছিলাম হইতো মুরগীর রোগ হয়েছে।

 

তিনি আরো বলেন, এই কোম্পানীর ফিড খাওয়ানো শুরু করলেই দেখছি মুরগী মারা যাচ্ছে এবং ইতোমধ্যে এবিষয়ে মল্লিক ফিডের প্রতিনিধি কবির হোসেনকে মোবাইল যোগে জানানো হয়েছে। আমি অনেক গরীব আমি বিভিন্ন প্রকল্প থেকে প্রশিক্ষণ ও ঋণ নিয়ে ব্যবসা করে আসছি। তবে এই মল্লিক ফিড নামক কোম্পানি আমার ভুল বুঝিয়ে খামারে ভালো ফিড না দিয়ে খারাপ ফিড দিয়েছে। বর্তমানে আমার খামারে অবস্থা খুবই খারাপ। আমার অনেক টাকার লোন নেওয়া। এই ব্যবসার উপরে এই কোম্পানি ক্ষতিপূরণ বহন না করলে আমি সর্বশান্ত হয়ে পথে বসা ছাড়া আমার কোনো উপায় নেই। তাই সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবী, আমার এই ব্যবসাকে বাঁচাতে আমার দিকে যেন সহযোগিতায় এগিয়ে আসে।

The post কুলিয়ায় এক পোল্ট্রি খামার মালিকের মাথায় হাত: মল্লিক ফিডের দোষারোপ appeared first on Daily Patradoot Satkhira.



from Daily Patradoot Satkhira https://ift.tt/31yOkLL

No comments:

Post a Comment